Google search bar

Custom Search

ব্লজ্ঞিং করে টাকা আয় করা কি আসলেই সহজ? বেশ কিছু দিন ধরে দেখছি ব্লগিং করে টাকা আয় করার ব্যাপারে প্রচুর পোস্ট হচ্ছে, কিন্তু ব্লজ্ঞিং করে টাকা আয় করা কি আসলেই সহজ? এমন অনেকেই আছেন যারা ব্লগিং করে টাকা আয় করা যায় শুনে শুরু করেছেন এবং অ্যাড ও বসিয়েছেন ব্লগে কিন্তু মাসের শেষে কোন আয় নেই । উপরন্তু নেট বিল এবং সময় নষ্ট এবং মাথাও নষ্ট কারন এস ই ও না কি করতে হয় ব্লগ থেকে টাকা আয় করতে । এস ই ও না করলে নাকি ভিসিটর পাওয়া যায় না আর ভিসিটর না থাকলে অ্যাড কোম্পানি গুলো কোন টাকা দেয় না। গুগল পাণ্ডা এবং পেঙ্গুইন কি সব জীব জন্তু আবার এস ই ও এর মাঝে আবার বাধা হয়ে দাঁড়িয়েছে তার উপর আবার হোয়াট হ্যাট, ব্ল্যাক হ্যাট, কী ওয়ার্ড রাঙ্কিং !!!!! উফ............!!!!!!!!


এত সব জেনে বুজে এত কষ্ট করে টাকা আয় !!!! অসম্ভব !!!!! ঠিক এভাবে হতাশ হয়ে আমার মতো অনেকেই ব্লগিং থেকে নিষ্কৃতি পেয়েছেন ।   এভাবে ৯৩% মানুষ ব্লগিং শুরু করেও মাঝ পথে ব্লগিং ছেড়ে দিচ্ছেন কোন রকম আয় ছাড়া । তাদের জন্য আমার বাক্তিগত জীবনের অভিজ্ঞতা নিয়ে এই পোস্ট । এখানে অনেক বড় বড় অভিজ্ঞরা আছেন, ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন । আমি শুধু আমার অভিজ্ঞতা বর্ণনা করছি মাত্র ।


আমি মূলত অলস প্রকৃতির মানুষ । ব্লগিং করে টাকা আয় করার প্রবল ইচ্ছা আমার ও ছিল আর এখনো আছে । ব্লগিং শুরু করলাম, শুরুতে শুধু জানতাম ব্লগে লিখতে হয় আর অ্যাড বসাতে হয় । ব্লগ খুললাম অনেক কষ্ট করে আর খুব কষ্ট করে পোস্ট ও লিখলাম কিন্তু ভিসিটর হয় না। অ্যাড এ কোন ক্লিক ও হয় না আর ইনকাম ও হয় না । গুগল ঘাঁটাঘাঁটি করে জানলাম যে এস ই ও করে ব্লগে ভিসিটর বাড়াতে হয় । কিন্তু এস ই ও ত জানি না । অনেক কষ্ট করে কিছু এস ই ও ও শিখলাম । কিছু ডুফোলো ব্লগ কমেন্ট করলাম আর সোশ্যাল বুক মারকিং করলাম । ব্লগ কমেন্ট করলাম ৪৮ আর বুক মারকিং করলাম ২৮ এর মত । অনেক অনেক কষ্ট মনে হল কী ওয়ার্ড রাঙ্কিং এবং ভিসিটর ব্লগ এ আনা । অনেক সহজ উপায় খুঁজতে থাকলাম কিন্তু একসময় মনে হল না, এই ব্লগিং আমার জন্য না । তাই সব বাদ দিলাম আর ফ্রীলাঞ্চিং শুরু করলাম আবার পুরো দমে । প্রায় দেড় মাস পর ব্লগ এ ঢুকলাম আর যেটা দেখলাম তাতে আমার মতো সুখী ওই মুহূর্তে আর কেউ ছিল বলে মনে হয় না । আমার ব্লগ এ ডেইলি ভিসিটর প্রায় ১০০ এর মতো এবং আয় ২২.৫৩ ডলার গুগল অ্যাড সেন্সে থেকে । আমাকে আর ঠেকায় কে । ভিসিটরের সোর্স চেক করে দেখলাম অধিকাংশ ভিসিটর এসেছে বুক মার্ক থেকে । আমি ২৮ টি সাইট এর প্রতিটিতে আমার ১০৭ ব্লগ পোস্ট সব বুক মার্ক করেছিলাম । সব বাদ দিয়ে শুরু করলাম সোশ্যাল বুক মার্ক করা এবং এখন মোট বুক মার্ক ২০৪ এবং ডেইলি ভিসিটর প্রায় ১০০০ । আমার মনে হয় এই সিস্টেম টা কারো কাজে লাগতে পারে তাই শেয়ার করলাম ।



বিঃ দ্রঃ সাম্প্রতিক সময়ে আমি পৃথিবীর সেরা ব্লগার ডারেন এর “৩১ দিনে একটা সুন্দর ব্লগ” বইটি পড়ে শেষ করেছি ।ব্লগ এ লিখতে লিখতে একসময় আর বিষয় বস্তু খুঁজে পাওয়া যায় না; এই বিষয়ে সুন্দর একটা অধ্যায় আছে । আপনারা সাহস দিলে আমি অনুবাদ করে প্রকাশ করতে পারি । আর আর্টিকেল লেখা নিয়ে আমার এই টিউনটি দেখতে পারেন ।
 .........।

7 comments:

  1. This comment has been removed by a blog administrator.

    ReplyDelete
  2. Nice Blog
    But i suggest you, turn off auto script add (adfoc.us),it is bad for your blog health and low visitor,

    I have also use my blog(www.dreammucic.blogspot.com) auto script,then i have only 900 pageview and 700 visitors,After off auto script add, now my page view 3000+ and visitor 1500-2000, You can use Linkbucks, full page script add.

    Thanks.

    ReplyDelete
    Replies
    1. Thanks for your nice suggestion. I have turned it off. Thanks for returning to this blog and to give me valuable suggestion.

      Delete
  3. How is it possible? Are you talking the truth? I have daily 5000 visitors in my blog but earning is very low around $0.10 - $0.20 every day. Is there any advise for me to increase my adsense earning?

    Preetech3
    Technology Bangladesh

    ReplyDelete
    Replies
    1. Thanks for your revisit to my blog. Yes, I am talking about the truth. I have seen your both website. You have usually used your adsense ad code. Please be clever to put your ad sense ad. I suggest you to use text ads rather than image ads. You mostly have used text ads. In the header use 728*15 link ads and change text color and background. You can check out this blog Software download for free for an example. Please research the blog for ad input.

      Delete
  4. Thank you very much.I am a blogger but alos.
    Best way to earn

    ReplyDelete
  5. ভাল একটি পোস্ট ভিজিট > www.asobondhu.blogspot.com

    ReplyDelete

This blog is updated weekly. So please place comment related to the articles and please do not spam. It is a dofollow blog........

Popular Posts

Earn money with afoc.us

Related Posts Plugin for WordPress, Blogger...